ভালোবাসি প্রিয় ২ - bhuapurnews24

ভালোবাসি প্রিয় ২ পর্ব ৯

ভালোবাসি প্রিয় ২

ভালোবাসি প্রিয় ২ পর্ব ৯
অপরাজিতা রহমান

-“দোয়া রাস্তা ক্রস করতে যাবে হঠাৎ এমন সময় চলন্ত বাইক থেকে হুডি পড়া একটা লোক দোয়ার গলা বরাবর ছু”রি চালিয়ে দেয়। মূহুর্তের মধ্যে দোয়ার নিথর দেহ রাস্তায় লুটিয়ে পড়ে। সাথে সাথে তাজা র”ক্তে ভেসে যায় ঘটনাস্থল।”
-“হঠাৎ শীতের রাতেও প্রচন্ড গরম , অস্বস্তি তে ঘুম ভেঙ্গে যায় মিসেস শাহিনা বেগমের। ঘুম ভাঙ্গতেই তিনি যেন বোবা হয়ে গিয়েছেন। কোন কথা বলতে পারছেন না। প্রচণ্ড গতিতে হাত পা কাঁপছে। ”

-” এর‌ই মধ্যে শাহিনা বেগমের চিৎকার শুনে রবিউল ইসলামের ঘুম ভেঙ্গে যায়। তিনি শাহিনা বেগমের এই অবস্থা দেখে জিজ্ঞেস করেন,কি হয়েছে শাহিনা?এভাবে চিৎকার দিয়ে উঠলে কেন? কোন খারাপ স্বপ্ন দেখেছো?
-“রবিউল ইসলাম প্রশ্ন করেই যাচ্ছেন কিন্তু শাহিনা বেগম চাইলে ও কোন উত্তর দিতে পারছে না।তার চোখ থেকে পানি পড়ছে?

আরও পর্ব গল্প পড়তে চাইলে এখানে ক্লিক করুন  

-“শাহিনা বেগমের থেকে কোন রেসপন্স না পেয়ে রবিউল ইসলাম আবারো জিজ্ঞেস করলেন, শাহিনা কিছু তো বলো কি হয়েছে?তিনি টি টেবিল থেকে পানি নিয়ে শাহিনা বেগমের হাতে দিয়ে বললেন,এই নাও পানি খেয়ে একটু ইজি হয়ে বলো কি হয়েছে? খুব টেনশন হচ্ছে আমার।”
-“দোয়া কে নিয়ে খুবই খারাপ একটা স্বপ্ন ‌দেখেছি। ভোরের স্বপ্ন নাকি সত্যি হয়। আমার মেয়েটার কিছু হবে না তো বলেই কান্না শুরু করলেন শাহিনা বেগম।”

-“দেখ শাহিনা , রাসূল (সাঃ) বলেছেন যে, ভাল স্বপ্ন আল্লাহর পক্ষ থেকে হয় আর খারাপ স্বপ্ন শয়তানের পক্ষ থেকে হয়ে থাকে।
সহীহ বুখারী (তাওহীদ) অধ্যায়ঃ ৯১ স্বপ্নের ব্যাখ্যা করা (كتاب التعبير) হাদিস নম্বরঃ ৬৯৮৪ ইসলামিক ফাউন্ডেশন- ৬৫১৩
রাসূল (সাঃ) বলেছেন যে ,তোমাদের কেউ যখন এমন স্বপ্ন দেখল যা সে অপছন্দ করে, তখন সে যেন
☆★তার বামদিকে তিনবার থু থু নিক্ষেপ করে।

★☆শয়তান (এর চক্রান্ত) থেকে আল্লাহর কাছে তিনবার আশ্রয় প্রার্থনা করে। (আউজুবিল্লাহি মিনাস শাইতনির রাজিম) বা সূরা আল-ফালাক ও সূরা আন-নাস পড়ে) স্বপ্নের অনিষ্ট থেকে আল্লাহর আশ্রয় প্রার্থনা করে।
☆★যে কাধে নিদ্রিত ছিল, তা থেকে যেন পার্শ্ব পরিবর্তন করে (ঘুমায়)।
★☆আর কারো কাছে ঐ স্বপ্নের কথা বলবে না।

☆★কেননা (এভাবে করলে) এই খারাপ স্বপ্ন তার কোন ক্ষতি করতে পারবে না।
★☆আর যদি কোন ভাল স্বপ্ন দেখে, তা হলে (সুসংবাদ প্রাপ্তিতে) খুশি হবে। আর যাকে সে মহব্বত করে, এমন লোক ছাড়া কারো কাছে ব্যক্ত করবে না।

সহীহ মুসলিম (ইসলামিক ফাউন্ডেশন) অধ্যায়ঃ ৪৪ স্বপ্ন হাদিস নম্বরঃ ৫৭০৭ সহীহ মুসলিম (ইসলামিক ফাউন্ডেশন) অধ্যায়ঃ ৪৪ স্বপ্ন হাদিস নম্বরঃ ৫৭০৩ সহীহ মুসলিম (ইসলামিক ফাউন্ডেশন) অধ্যায়ঃ ৪৪ স্বপ্ন اহাদিস নম্বরঃ ৫৭০৫।
-“তুমি মন খারাপ করো না শাহিনা। দোয়া আল্লাহর রহমতে ঠিক আছে।”
-“মায়ের মন আপনি বুঝবেন না।”

-“হ্যাঁ তাই তো! সব কিছু তুমি একাই বুঝতে পারো।তুমি তো দোয়ার মা।তাকে তুমি দশ মাস দশ দিন গর্ভে ধারণ করেছো। লালন পালন করেছো।আমি তো দোয়ার কেউ না। দোয়ার কিছু হলে আমার কোন কষ্ট হয় না ,সব কষ্ট তোমার একার হয়।”

-“আপনি একটু চুপ করুন স্যার। আমি আপনার ঘরের বউ। আপনার স্কুলের ছাত্র ছাত্রী না। এজন্যই কথায় বলে পুরুষ মানুষ বোঝে কম চিল্লাই বেশি।”
-“অনেক ‌হয়েছে রানীসাহেবা।মেয়ে আমাদের দুজনের ওকে।এবার চলো ফ্রেশ হয়ে নামাজ পড়ে আল্লাহর কাছে আমাদের মেয়ের জন্য দোয়া করি। সমস্ত বিপদ আপদ থেকে রক্ষা করার মালিক একমাত্র তিনি।”
“হুম চলেন।”

-“দোয়া ঘুম থেকে উঠে নামাজ পড়ে কিছুক্ষণ কোরআন তেলাওয়াত করে কিচেনে যেতেই শাহিনা বেগম দোয়া কে জরিয়ে ধরে কান্না করে দেন।মনে হচ্ছে দোয়া কে দেখে তার ক”লি”জা ঠাণ্ডা হয়েছে।এতে দোয়া কিছু টা হকচকিয়ে গিয়ে শাহিনা বেগম কে জিজ্ঞেস করে, আম্মা কি হয়েছে আপনার? কান্না করছেন কেন?
-“কান্না করতে গেলে ও কি তোদের বাপ বেটির অনুমতি নিয়ে তারপর আমার কান্না করতে হবে। আমার কান্না করতে মন চেয়েছে তাই করেছি।তুই কিচেনে আসছিস কেন যা গিয়ে পড়তে বোস।”
-“আম্মা আমি তো আপনার কাজে সাহায্য করতে এসেছিলাম। আপনি সবটা পারবেন একা হাতে করতে?”
-” তোর আব্বা আছে বাসায়। কোন সমস্যা হলে তাকে ডেকে নিবো। তুই যা।”
-“ঠিক আছে আম্মা।”

-“সেলিম দেওয়ান ‌।পেশায় একজন ছোট খাটো কিলার। অর্থাৎ টাকার বিনিময়ে ছোট খাটো খু”ন করা। যদিও আগে সে এই পেশায় ছিল না। কিন্তু এই সমাজ তাকে বাধ্য করেছে এই পেশা বেছে নিতে।এই তো গত কাল রাতে ও তার বেশ মোটা অংকের টাকার ডিল হয়েছে। বিনিময়ে একটা মেয়েকে লা”শ বানিয়ে দিতে হবে। অবশ্য ভদ্রলোক রাতেই মেয়েটার ছবি পাঠিয়ে দিয়েছে। কিন্তু সেলিম দেওয়ান ব্যস্ত থাকায় ছবি টা দেখার সময় বা সুযোগ হয়ে উঠেনি।

কিন্তু সেলিম দেওয়ান সকালে ছবির দিকে তাকিয়ে পরিচিত একটা অবয়ব দেখে থমকে গেলো। আরে এ তো সেই মেয়েটা।যেই মেয়ে কয়েক মাস ‌আগে একজন ফেরেশতার মতো তার দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলো।আজ শুধু মাত্র এই মেয়েটার জন্য তার স্ত্রী, কন্যা এই পৃথিবীর আলো দেখতে পেরেছে। কয়েক মাস আগে যখন সেলিম দেওয়ানের স্ত্রী প্রসব বেদনায় হসপিটালের বেডে কাতরাচ্ছিল অথচ বি নে”গে”টি”ভ র”ক্তে”র অভাবে তার সিজার হচ্ছিল না।ডোনার মিসিং ছিল।

এমনকি ব্লা”ড ব্যাংকে ও র”ক্ত ছিলো না। সেলিম দেওয়ান স্ত্রীর এই অবস্থা দেখে প্রায় পা”গ”ল হয়ে পড়েছিল। ঠিক তখন এই মেয়েটা তার দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেয়। নিজের ব্লা”ড গ্ৰুপ ম্যাচ না করাই তার বান্ধবী কে নিয়ে আসে ব্লা”ড দেওয়ার জন্য।যেই মেয়েটা তার এতো বড়ো উপকার করলো,আর আজ সেই মেয়ে কেই খু”ন করার জন্য টাকা নিয়েছে সে। ভাবতেই সেলিম দেওয়ানের নিজের উপর ঘৃণা হতে লাগলো।

সেলিম দেওয়ান সিদ্ধান্ত নিলো সে আর এই পথে থাকবে না।না হলে কবে দেখা যাবে তার নিজের হাতে নিজের স্ত্রী , কন্যা কে খু”ন করার সুপারিশ আসলো।সে এই পথ ছেড়ে আবার ও সৎ পথে উপার্জন করবে। এতে যদি তার নূন ,ভাত খাইতে হয় তাই খাবে।এসব ভেবেই সে কামরুল হাসান কে ফোন দিয়ে বললো, দুঃখিত স্যার। আমাকে ক্ষমা করবেন। আমি এই কাজ টা করতে পারবো না।”

-“ইউ আর থিংকিং অফ হোয়াট ইউ আর সেয়িং?
-“স্যার বেশি পড়াশোনা করি নি। ইংরেজি ভালো বুঝি না।বাংলাতে বলেন প্লিজ।”
-“তুমি যা বলছো ভেবে বলছো তো?৫০০০০ টাকার ব্যাপার। তুমি ২-৩ মাস বসে বসে খেতে পারবে তোমার স্ত্রী কন্যা নিয়ে।”

-” স্যার আমি খু”নি হলেও আমার মধ্যে ও মানবিকতা বোধ আছে।আর সেই মানবিকতা বোধ থেকে আমি এই ধরনের কাজ আর কখনো করবো না। না আমি নিজে মেয়েটার কোন ক্ষতি করবো আর না কাউকে করতে দিবো। আপনার টাকা আপনার কাছে পৌঁছে যাবে স্যার।রাখছি আসসালামুয়ালাইকুম।”

-“কামরুল হাসান ফোন রাখতেই বিন্দু মাহতাব পিছন থেকে বললো,হু ইউ ওয়্যার টকিং টু পাপা?”
-“সেই কিলার টা ফোন করেছিলো বলছে সে এই কাজ করতে পারবে না। বুঝলাম না যেইখানে টাকা দেখলে কাঠের পুতুল ও হা করে থাকে , সেইখানে এর আবার কি হলো। এতো গুলো টাকা হাত ছাড়া করে দিলো?”

-“নো টেনশন পাপা। আমার পথের কাঁ”টা আমি নিজেই উপ্রে ফেলতে পারবো।কারো সহযোগিতার প্রয়োজন নেই আমার।”
-“বেবি কি করতে চাইছো তুমি?”বৃত্ত যদি জানতে পারে?”
-“জানতে পারবে না পাপা।”
-“ওকে বেবি।ক্যারি অন।”

ভালোবাসি প্রিয় ২ পর্ব ৮

দোয়া যথারীতি নাস্তা সেরে বোরকা হিজাব পরিধান করে ভার্সিটি তে চলে এসেছে। কিন্তু সিমরান এখনো আসেনি। সিমরান ফোন করে জানিয়েছে দোয়া যেন ক্লাস রুমে গিয়ে বসে থাকে। দোয়ার ডিপার্টমেন্ট দুই তলায়। দোয়া দুই তলায় আসতেই হঠাৎ করে ফ্লোরে পিচ্ছিল জাতীয় কিছু উপর পা লেগে পড়ে যেতেই কোন এক বলিষ্ঠ হাতের বাঁধনে আটকা পড়ে গেল। দোয়া হাতের অধিকারী মানুষ টা কে দেখতে সামনে তাকিয়ে অবাক হয়ে যায়।।

ভালোবাসি প্রিয় ২ পর্ব ১০