ভালোবাসি প্রিয় ২ - bhuapurnews24

ভালোবাসি প্রিয় ২ পর্ব ৫

ভালোবাসি প্রিয় ২

ভালোবাসি প্রিয় ২ পর্ব ৫
অপরাজিতা রহমান

-“দোয়ায় বাসা থেকে ভার্সিটি প্রায় ১০ কিলোমিটার দূরে। অবশেষে প্রায় এক ঘন্টা জার্নি শেষ করে দোয়া ভার্সিটি তেই প্রবেশ করার সাথে সাথেই অদ্ভুত এক কান্ড‌ ঘটলো যা দোয়া ভাবতেও পারে নি।তবে আন্দাজ করতে পারছে কাজটা কে করতে পারে। দোয়া সামনে তাকিয়ে দেখলো বৃত্ত ওর এই অবস্থা দেখে হেসে গড়াগড়ি খাচ্ছে।

দোয়ার আর বুঝতে বাকি রইলো না এইটা আর কেউ নয় স্বয়ং বৃত্তের কাজ। একটা মানুষ এতোটা খারাপ হতে পারে কিভাবে ভাবতেই দোয়ার বৃত্তের প্রতি ঘৃণা হতে লাগলো। মানুষ টার মধ্যে নূন্যতম মানবিকতা নেই। দোয়া এগিয়ে গিয়ে দ্বিতীয় বারের মতো বৃত্তের গালে ঠাস ঠাস করে থা”প্প”ড় দিয়ে বললো,আপনাকে শুধু মাত্র বখাটে ভেবেছিলাম কিন্তু এখন দেখছি আপনি কোন মানুষের কাতারেই পড়েন না। ছিঃ আপনাকে মানুষ ভাবতেই আমার ঘৃনা হচ্ছে।”

আরও পর্ব গল্প পড়তে চাইলে এখানে ক্লিক করুন  

-“কিন্তু আমি কি করেছি ? আমার অপরাধ কোথায়? তুমি শুধু শুধু আবার ও আমাকে থা”প্প”ড় দিলে মিস দেড় ফুট।আমাকে অকারনে দ্বিতীয় বার থা”প্প”ড় দিয়ে নিজের পায়ে নিজেই কুড়াল মা”র”লে তুমি।তোমার শা”স্তি”র পাল্লা আরো ভারি করে দিলে মিস দেড় ফুট। তুমি ভাবতেও পারবে না এই আশিয়ান আবরার বৃত্ত তোমার কি হাল করবে।”

-“বাহ্ এখন এমন ভাব করছেন যেন আপনি কিছুই জানেন না? অন্যায় করে আবার বড়ো মুখে কথা বলছেন। এতো দিন শুনে এসেছি চোরের মায়ের বড় গলা। কিন্তু এখন দেখছি চোরের মায়ের নয় বরং চোরের নিজের‌ই বড় গলা।”
-“সিরিয়াসলি আই ডোন্ট নো।বাই দ্যা ওয়ে আমার থেকে দূরে সরে যাও। তোমার গা থেকে বিশ্রী পঁচা গন্ধ আসছে।”
-“চোরকে কখনো চুরি করে স্বীকার করতে দেখেছেন? ঠিক আছে মেনে নিলাম আপনি কিছু জানেন না। কিন্তু আমি ভার্সিটি তে প্রবেশ করার সাথে সাথেই উপর থেকে আমার মাথায় পঁচা ডিম কে ছুড়ে দিলো?”

-“আমি কিভাবে বলবো?”আমি তো তোমার সামনেই ‌দাডিয়ে ছিলাম মিস দেড় ফুট।আর আমি কেন তোমার উপর পঁচা ডিম ছুঁড়তে যাবো? এতোটা কাঁচা খেলোয়াড় আমি নয় যে আমার অপমানের প্রতিশোধ আমি সামান্য পঁচা ডিম ছুঁড়ে নিবো।”
-“আপনি নিজে না করলে ও আপনার পা চাটা লোকদের দিয়ে করিয়েছেন।”
-“হোয়াট ডু ইউ মিন বাই পা চাটা?”
-“আপনার দলের লোকেদের দিয়ে করিয়েছেন।”

-“আমি তো গতকাল‌ই বলে দিয়েছি তুমি আমার শিকার।আর আমার শিকার কে অন্যের হাতে দেওয়ার মতো মহৎ আমি ন‌ই মিস দেড় ফুট।মাইন্ড ইট বলেই বৃত্ত ক্যাম্পাসের বাইরে চলে গেল।”
-” পঁচা ডিমের গন্ধে দোয়ার নিজের কাছেই অসহ্য লাগছে। ইতিমধ্যে মাথার উপর মাছি ভনভন করা শুরু করে দিয়েছে।কেউ কেউ আবার দোয়ার এই অবস্থা দেখে ইয়াক ইয়াক করে বমি করে দিয়েছে।

দোয়া ভার্সিটি তে নতুন হ‌ওয়ার কারনে কিছুই চিনে না। বুঝতে পারছে না ওয়াসরুম কোন দিকে।এই অবস্থায় কাউকে জিজ্ঞেস ও করতে পারছে না।সব মিলিয়ে দোয়ার লজ্জায় অপমানে চোখ থেকে দুই ফোঁটা পানি গড়িয়ে পড়ল। বারবার আল্লাহর কাছে প্রার্থনা করছে কোন পথ দেখানোর জন্য। অবশেষে দোয়া ভাবলো আজ আর ক্লাস করবে না।বাসার উদ্দেশ্যে পা বাড়ানোর আগেই সিমরান এসে বললো,একি দোয়া! তোমার এই অবস্থা কে করলো?আর কোথায় যাচ্ছিলে তুমি?”

-“আমি জানি না সিমরান। ভার্সিটি তে প্রবেশ করার সাথে সাথেই উপর থেকে কেউ আমার মাথায় পঁচা ডিম ছুড়েছে। জানি না কে বা কারা এই কাজ করলো।তবে আল্লাহ তাদের হেদায়েত দান করুন।”
-“তুমি কি বাসায় চলে যাবে?”
-“হুম। তাছাড়া আর কি করবো?এই অবস্থায় তো ক্লাস করতে পারব না। আমার কাছে তো বাড়তি হিজাব নেই থাকলে হিজাব পাল্টে ক্লাস করতে পারতাম।”

-“কিন্তু তোমার মাথায় তো মাছি ভনভন করছে। আপাতত ওয়াশরুম থেকে ডিম পরিষ্কার করে তারপর যাও।”
-“আসলে আমি ওয়াসরুম খুঁজে পাই নি।তাই ভাবলাম একেবারে বাসায় গিয়ে ফ্রেশ হবো। তুমি এসেছো ভালোই হয়েছে।চলো ফ্রেশ হয়ে তারপর ই বাসায় ফিরবো।”

-“ঠিক আছে চলো বলে সামনে এগোতেই পুরুষালি কণ্ঠে ভেসে আসলো,দাঁড়াও দোয়া।”
-“দোয়া পিছনে ফিরে দেখল গতকাল দোয়াকে সাপোর্ট দেওয়া সেই শ্যাম বর্ণের ছেলেটা । দোয়া তবু ও শিওর হ‌ওয়ার জন্য জিজ্ঞেস করলো, আপনি অভি ভাইয়া ?”
-“হ্যাঁ । তোমার স্মৃতি শক্তি তো অনেক ভালো দেখছি।”
-“আমাকে ডেকেছেন কেন?”

-“সরি দোয়া। বৃত্তের হয়ে আমি তোমার কাছে ক্ষমা চাচ্ছি। তুমি প্লিজ বৃত্তের ক্ষমা করে দাও।”
-“বৃত্ত যা করেছে তাতে আদৌ কি ও ক্ষমার যোগ্য? আপনি আপনার ফ্রেন্ড এর হয়ে দালালি করতে এসেছেন?”
-“না দোয়া। তুমি ভুল ভাবছো।”
-“তাহলে কেন ডেকেছেন?”
-“এই প্যাকেট টা রাখো।”
-“কি আছে এতে?”

-” এই মুহূর্তে তোমার সবচেয়ে প্রয়োজনীয় জিনিস হিজাব।সবাই তোমাকে দেখে ছিঃ ছিঃ করছে। তাড়াতাড়ি ওয়াসরুমে গিয়ে চেন্জ করে নাও।”
-“কিন্তু আপনি হিজাব কোথায় পেলেন?”
-“কিছু কথা না হয় অপ্রকাশিত থাক।”
-“ঠিক আছে ধন্যবাদ।”
-“ইউ আর ওয়েল কাম।বাই দোয়া।সি ইউ লেটার বলে অভি ভাইয়া চলে যেতেই , সিমরান বললো, দোয়া তুমি কি কিছু শুনতে পারছো?”
-“কি?”

-” প্রেমের ঘন্টা বাজার শব্দ?উফফ কি তার কথা বলার ধরন,পাগল করা হাসি, আমি তো পুরো ফেসে গিয়েছি?
-“সিমরান তুমি জানো না ইসলামে..
-“আমি মজা করছিলাম দোয়া। আমার মতো কালো চামড়ার মেয়েকে কে বা পছন্দ করবে? তুমি চলো তো ,দশ টা বাজলে ক্লাস শুরু হয়ে যাবে।”

-” দোয়া ওয়াসরুমে গিয়ে হিজাব খোলার সাথে সাথেই সিমরান এক চিৎকার দিয়ে উঠে বললো,ও মাই গড! দোয়া আমি তো ভেবেছিলাম তুমি সবসময় বোরকা পড়ে থাকো তুমি ও বোধহয় আমার মতো কালো। কিন্তু বিশ্বাস করো দোয়া আমার মনে হচ্ছে আমি কোন আসমানের পরীর সামনে দাঁড়িয়ে রয়েছি। মানুষ ও এতো সুন্দর হয় বুঝি? দোয়া আমার হাতে একটা চিমটি কা”টো তো দেখি।”

-“এই যে চিমটি দিলাম এইবার বিশ্বাস হয়েছে তো?”
-“তুমি এতো সুন্দর,আর এইদিকে দেখ তোমার বান্ধবী একটা কয়লার ড্রাম। তোমার সাথে আমার ‌একদম‌ই যায় না দোয়া।”

-“দেখ সিমরান সবাই সব দিক থেকে পারফেক্ট হয় না। তবু ও আল্লাহর সৃষ্টি নিখুঁত।এই দেখ আমি খাটো কিন্তু তুমি লম্বা। আবার আমার গায়ের রঙ ফর্সা তোমার একটু চাপা।এতে কি আসে যায় বলো তো? বন্ধুত্ব কি কখনো গায়ের রঙ, উচ্চতা দেখে হয়?আর কখনো এইভাবে নিজেকে ছোট করবে না।”
-“হুম ঠিক আছে ,ক্লাসে চলো।”

-“ক্লাসে আসার পাঁচ মিনিট পরে স্যারের আগমন ঘটলো। স্যার এসে সবাই কে ব‌ইয়ের ব্যাপারে জিজ্ঞেস করলো,সবাই ব‌ই কিনেছে কি না? ইতিমধ্যে অনেকেরই ব‌ই কেনা হয়ে গিয়েছে।তাই স্যার আর দেরি না করে হিসাববিজ্ঞানের হিসাব সমীকরন সম্পর্কে মোটামুটি একটা ধারণা দিলেন। আর বললেন আগামী কাল থেকে ম্যাথ করানো শুরু করবেন। পরপর চার টা ক্লাস শেষ করে দোয়া আর সিমরান রুম থেকে বের হওয়ার সাথে সাথেই বিন্দু মাহতাব ওরফে ইংলিশ আপা এসে দোয়ার পা জরিয়ে ধরলো।”

ভালোবাসি প্রিয় ২ পর্ব ৪

-“ছিঃ ছিঃ ইংলিশ আপা আপনি আমার পা জড়িয়ে ধরেছেন কেন? প্লিজ ইংলিশ আপা আমার পা ছাড়ুন।”
-“আই অ্যাম সরি দোয়া। আমার ভুল হয়েছে। প্লিজ আমাকে ক্ষমা করে দাও।”
-“কিন্তু কেন? আমার জানা মতে আপনি তো কোন ভুল করেন নি ইংলিশ আপা?তাহলে সরি কেন বলছেন?”
-“এরপর ইংলিশ আপা যা বলবো শুনে দোয়া হতভম্ব হয়ে গেল।একটা মেয়ে হয়ে অন্য একটা মেয়ের সাথে কিভাবে এমন করতে পারলো ইংলিশ আপা?”

ভালোবাসি প্রিয় ২ পর্ব ৬

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *